সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:১০ অপরাহ্ন

চার অঞ্চলের পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ: পুতিন

চার অঞ্চলের পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ: পুতিন

স্বদেশ ডেস্ক:

এক গণভোটের পর গত সেপ্টেম্বরে ইউক্রেনের চার অঞ্চল নিজেদের বলে ঘোষণা করে রাশিয়া। সেই সব অঞ্চলের পরিস্থিতি এখন অত্যন্ত কঠিন বলে মন্তব্য করেছেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। খবর এনডিটিভির।

রাশিয়ার সিকিউরিটি সার্ভিসেস ডে’তে পুতিন দেশটির সীমান্ত ও বিশেষ পরিষেবাকে দেশটির সমাজ ও চার অঞ্চলে জনগণের নিরাপত্তা জোরদারে নির্দেশ দেন।

গতকাল সোমবার শেষ নাগাদ পুতিন বলেছেন, হ্যাঁ, এই মুহূর্তে পরিস্থিতি তোমাদের জন্য কঠিন। দোনেতস্ক, লুহানস্ক, খেরসন এবং ঝাপোরিজজিয়া অঞ্চলের পরিস্থিতি অত্যন্ত ভয়াবহ।
২০১৯ সালের পর প্রথমবারের মতো সোমবার বেলারুশ সফরে যান রুশ এই প্রেসিডেন্ট। অন্যদিকে ইউক্রেন রাশিয়ার হামলা প্রতিহত করতে পশ্চিমাদের কাছ থেকে আরও অস্ত্রের দাবি জানিয়েছে।

গতকাল সোমবার ইউক্রেনের বিভিন্ন শহরে সিরিজ ড্রোন হামলা চালিয়েছে রুশ বাহিনী। তবে এতে কী পরিমাণ ক্ষয়ক্ষতি বা হতাহত ঘটেছে সেই সম্পর্কে বিস্তারিত কিছু বলা হয়।

চলতি বছরের গত ২৪ ফেব্রুয়ারি ইউক্রেনে সামরিক অভিযানের ঘোষণা দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। এরপর টানা ১০ মাসের মতো চলছে দেশ দুইটির সংঘাত। এতে দুই পক্ষের বহু হতাহতের খবর পাওয়া যাচ্ছে। তবে যুদ্ধ বন্ধে এখন পর্যন্ত কোনো লক্ষণ নেই। উল্টো পূর্ব ইউক্রেনে দেশ দুইটির মধ্যে সংঘাত আরও বেড়েছে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877